Popular Post

Posted by : nerob Thursday, March 12, 2015

বাংলাদেেশর ক্রিকেটের উজ্জল নক্কএ
মাসরাফি জীবন
কাহিনী।
(চোখের পানি দরে রাখতে পারলাম
না পড়ার পর।)
গত রাতে খেলা শেষে মাশরাফির বাবার
সাথে অনেকক্ষণ কথা হলো, গর্বিত
বাবা ছেলে সম্পর্কে যা বললেন,
-" আমার ছেলে ৫ ওয়াক্ত নামাজই না,
তাহাজ্জুদের নামাজও পরে ."
-" আল্লাহর রহমতে ওর
কোনো বাজে অভ্যাস
নেই "
- " ছেলে ইয়াং ছিল, আই সি এল খেলার
জন্য
১৬ কোটি টাকা সাধলো, ছেলে বলল, "
দেশের জন্য খেলে গরিব থাকলেও
খুশি আমি "
- " পায়ে খুব ব্যাথা, কাউকে বুঝতে দেয়
না,
লুকিয়ে লুকিয়ে পেইন কিলার
খেয়ে খেলতে নামে"
- " ও খুব ইমোশনাল, বাংলাদেশ
হারলে একা একা কাঁদে, কাউকে জানায়
না"
-" ওর ব্যাঙ্কের টাকার কোনো সুদ ও নেয়না,
সব টাকা ইন্টারেস্ট ফ্রি"
-" ওর টাকায় কয়েকজন গরিব
ছেলে ভার্সিটিতে পরে, ও
কাউকে জানায়
না এসব"
-" মানুষের জন্য ওর এত মায়া"
-" বাজিকরদের হাত থেকে বাঁচার জন্য আন
নোন নাম্বারের কল ধরেই না"
-" আমাকে বলে, বাবা, অনেক লাইফ
দেখেছি, অনেক দেশে ঘুরেছি, কিন্তু সত
থেকে দেশের জন্য খেলতে পারলেই
আমি খুশি"
- " মিডিয়াতে ওর কোনো ইন্টারেস্ট নাই"
-" আমার ছেলের জন্য দোয়া করো, ওর
পায়ে খুব ব্যাথা"
আমি বললাম, " ১৮ কোটি মানুষের
দোয়া আছে আপনার ছেলের সাথে, ও
আমাদের ক্যাপ্টেন, আমাদের অহংকার"
আঙ্কেলকে বিদায় দিয়ে মনটা খারাপ
হয়ে গেল, আমি পারিনি আমার
বাবাকে গর্বিত করতে, দেশের জন্য কিছু
করতে.
(2) ইংল্যান্ড এর মাত্র ২ উইকেট গিয়েছে,
আমি টেনসনে অস্থির,গ্যালারি
তে মুশফিকের বাবার পাশে গিয়ে বসলাম,
" আসালামুয়ালায়কুম আঙ্কেল,
একটা সেলফি নেই?"
" ১০০ টা নাও বাবা "
আমি একটা সেলফি নিলাম,
" আঙ্কেল, উইকেট তো পরতেসেনা আর "
" আল্লাহ এর উপর ভরসা রাখো বাবা, আমার
ছেলেরা বলেছে, না জিতে মাঠ
থেকে ফিরবেনা "
( বাংলার প্রতি ঘরে ঘরে মাশরাফি বিন
মুর্তজা, মুশফিকুর রহিমের জন্ম হোক )

Leave a Reply

Subscribe to Posts | Subscribe to Comments

- Copyright © all cricket news - Date A Live - Powered by Blogger - Designed by Johanes Djogan -